২১ গ্রেনেড হামলা মামলার আসামিদের ঢাকা আনা হয়েছে

Breaking News: আইন ও বিচার প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

 

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায় আজ বুধবার। রায় ঘোষণা উপলক্ষে এ মামলায় মোট ৩১ জন আসামিকে ঢাকায় আনা হয়েছে। রায় পড়ার শুরু করার আগে তাদেরকে নাজিমুদ্দিন রোডের অস্থায়ী বিশেষ আদালতে তোলা হবে। তাদের মধ্যে লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুও রয়েছেন। দীর্ঘ ১৪ বছর পর এই মামলার রায় ঘোষণা করা হবে আজ। নিহতদের পরিবার আসামিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছে।

পুলিশের প্রিজন ভ্যানে বাড়তি নিরাপত্তা দিয়ে তাদেরকে আদালতে নিয়ে আসা হয়। এর আগে সকাল সাতটার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তাদেরকে নিয়ে রওনা দেয় পুলিশ।

এদিকে আলোচিত এ মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে পুরান ঢাকাসহ রাজধানীতে বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে। রায় ঘিরে সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ থেকে ১৪ আসামিকে আনা হয়েছে। এদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুও রয়েছেন। আর কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে আনা হয়েছে ১৭ জন আসামিকে।

২০০৪ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে চালানো গ্রেনেড হামলার ঘটনাটি ঘটেছিল। সেদিন ভাগ্যক্রমে তিনি বেঁচে গেলেও দলের ২৪ জন নেতা-কর্মীর প্রাণ হারান।

 

Spread the love

1 thought on “২১ গ্রেনেড হামলা মামলার আসামিদের ঢাকা আনা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *