স্টলের কাজ সম্পন্ন না হলেও বাণিজ্য মেলা শুরু আজ থেকে

অর্থনীতি প্রধান সংবাদ বাণিজ্য বিবিধ

আজ থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বুধবার বিকালে মাসব্যাপী এ মেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বাণিজ্যমেলার ২৪তম এ আয়োজনে দেশের কয়েকশ প্রতিষ্ঠানের পাশাপাশি ২২ দেশের ৫২ প্রতিষ্ঠান অংশ নেবে।

তবে আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলেও মেলা প্রাঙ্গণে এখনও অনেক কাজ বাকি রয়ে গেছে। বড় প্যাভেলিয়ন ও স্টলগুলোর সাজসজ্জা এখনও পুরোপুরি শেষ হয়নি। এ জন্য আরও এক-দু’দিন সময় লাগবে।

এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল মিলিয়ে মোট ৫৭৪ স্টল রয়েছে। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি। মিনিপ্যাভিলিয়ন ৮৩টি। এছাড়া ৩০টি ফুড স্টল ও ২টি রেস্তোরা রয়েছে।
মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। প্রাপ্ত বয়স্ক দর্শনার্থীদের প্রবেশ টিকিটের মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

প্রথমবারের মত বাণিজ্য মেলার টিকিট অনলাইনে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। তবে অনলাইনে কিনতে টিকিটের মূল্যের অতিরিক্ত ২ টাকা দিতে হবে। মোবাইল অ্যাপ, মোবাইল ব্যাংকিং, ইন্টানেট ব্যাংকিং এবং ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে মেলার প্রবেশ টিকিট কেনা যাবে।

আনুষ্ঠানিকভাবে মেলা শুরু হলেও অনেক প্যাভেলিয়ন এখন সম্পন্ন হয়নি। ভালোভাবে কাজ শেষ না করায় মেলায় আগন্তুকরা সমস্যায় পড়বে বলে অনেকেই মনে করছেন।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে বেশ কিছু স্টলেল কাজ চলছে। কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, এ কাজ শেষ হতে আরও সময় লাগবে।

সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী প্রথম অনলাইনে টিকিট কাটেন। মেলা প্রাঙ্গনে রয়েছে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, যেখানে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোকচিত্র ও ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *