শিল্পী সুবীর নন্দী লাইফ সাপোর্টে

Breaking News: প্রধান সংবাদ বিনোদন

দেশএরণ্য সংগীত শিল্পী সুবীর নন্দী লাইফ সাপোর্টে। রোববার রাতে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সংগীতশিল্পী তৃপ্তি কর জানান, সুবীর নন্দীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে জরুরিভাবে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে বিগ্রেডিয়ার তৌফিকের নির্দেশনায় বেশ ক’জন স্পেশালিস্ট শিল্পীর চিকিৎসার দায়িত্ব নেন।

উনার অবস্থা কিছুটা স্থিতিশীল হবার পর বেশ কিছু ওষুধ দেয়া হয়। হাসপাতালে উনার মেয়ে, স্ত্রী ও আমি ছিলাম। রাতে ওষুধ খাওয়ানোর সময় উনি বিছানায় হেলান দিয়ে বসবেন বলে জানান। তাকে পিঠে বালিশ দিয়ে বসানোর চেষ্টা করি আমি। এসময় তার হার্ট অ্যাটাক হয়।

পরে চিকিৎসকরা দ্রুত তার জ্ঞান ফিরিয়ে এনে তাকে লাইফ সাপোর্টে নিয়ে যান। এখনো তিনি লাইফ সাপোর্টে রয়েছেন। চিকিৎসকরা বলেছেন ৭২ ঘণ্টার আগে কোনো রিপোর্ট পাওয়া যাবে না। নন্দিত এই শিল্পীর জন্য সবার দোয়া চাই।

সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী জানান, তার বাবা অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। সেই সাথে তিনি দেশ বাসীর কাছে তার বাবার জন্য দোয়া চেয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। ঢাকার ল্যাবএইডে নিয়মিতই ডায়ালাইসিস করান তিনি। কিন্তু উত্তরা থেকে ল্যাবএইড যেতে অনেক সময় লাগবে, তাই আমিই দায়িত্ব নিয়ে সিএমএইচে উনাকে ভর্তি করিয়েছি। একজন বরেণ্য মানুষ, তার সুস্থতা আগে জরুরি।

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারের অধিক গান। পেয়েছে সংগীতে সর্বোচ্চ পুরস্কার। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *