সাজাপ্রাপ্তদের দিয়ে চলছে আওয়ামী লীগের মন্ত্রিসভা : ফখরুল

Breaking News: প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা ভিত্তিহীন।

ফখরুল ইসলাম বলেন, আপনারা (আওয়ামী লীগ) সমস্ত সাজাপ্রাপ্ত লোকদের নিয়ে মন্ত্রিসভায় বসিয়ে রেখেছেন। আপনাদের মামলাগুলো নিজেরা তুলে নিয়েছেন। একটাও মামলা রাখেননি, সব তুলে নিয়েছেন। সবার প্রতি সমান হবে, আপনারগুলোও থাকুক, অন্যান্যগুলোও থাকুক, দেখা যাক কী হয়। আর কোর্ট নিরপেক্ষ হোক।

বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক প্রয়াত নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণ সভার আয়োজন করে ‘নাসির উদ্দিন আহম্মেদ পিন্টু স্মৃতি সংসদ’।

মির্জা ফখরুল বলেন, এখানে তো আপনাদের (আওয়ামী লীগের) বলার কিছু নেই। উনি (তারেক রহমান) সাজাপ্রাপ্ত কোন মামলায়? যে মামলার কোনো ভিত্তি নেই, যে মামলায় তিনি খালাস পেয়েছিলেন? এবং তাকে খালাস দেওয়ার জন্য ওই বিচারকের দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে।

খালেদা জিয়াকে জামিন না দেওয়ায় সরকারের সমালোচনা করে তিনি বলেন, এরকম মামলায় আপিল করার সঙ্গে সঙ্গে জামিন হয়ে যায়। কিন্তু দেওয়া হয়নি। অথচ আপনার (শেখ হাসিনা)
মন্ত্রিপরিষদে তিনজন সাজাপ্রাপ্ত মন্ত্রী রয়েছেন। একজনের ১৩ বছরের সাজা হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুু আরও অনেকে বক্তব্য দেন।

Spread the love

2 thoughts on “সাজাপ্রাপ্তদের দিয়ে চলছে আওয়ামী লীগের মন্ত্রিসভা : ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *