সরকারি চাকরিতে কোটা থাকবে না, প্রধানমন্ত্রীর বরাতে ছাত্রলীগ সভাপতি-সা. সম্পাদক

Breaking News: ক্যাম্পাস প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি শিক্ষা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে কয়েকদিন ধরে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থীরা আন্দোলন করে যাচ্ছে। তারা দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এর মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন তাদের ফেসবুকে পেজে স্ট্যাটাস দিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী তাদের বলেছেন, এখন থেকে সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না।

এই স্ট্যাটাসের বিষয়ে পরে সাইফুর রহমান সোহাগ ও এস এম জাকির হোসাইনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা উভয়েই বলেন, স্ট্যাটাসের তথ্য ঠিক। প্রধানমন্ত্রী তাদের বলেছেন সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না। আজ বুধবার বেলা দেড়টার দিকে মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করে একই কথা জানান এই দুই ছাত্রনেতা।

এই দুই ছাত্রলীগ নেতার দাবি অবশ্য আর কোনো সূত্রের মাধ্যমে যাচাই করা যায়নি। গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কোটা নিয়ে সরকারি কোনো বক্তব্য তিনিই দেবেন। এর পরেই আজ ছাত্রলীগের দুই নেতা এই বক্তব্য দিলেন।

আজ প্রধানমন্ত্রী কোটা সংস্কার নিয়ে জাতীয় সংসদে বক্তব্য দেবেন বলে জানান দুই ছাত্রনেতা।

সাইফুর রহমান সোহাগ ও এস এম জাকির হোসাইন জানান, আজ সকাল ১০টার দিকে গণভবনে যান তারা। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের কথা জানিয়ে দুপুর ১২টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ফেসবুকে পোস্ট দেন, ‘বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যা বলেন তা করেন। বিগত দিনে কোটা পদ্ধতি সংস্কার নিয়ে চলমান আন্দোলনের প্রেক্ষিতে ছাত্র সমাজের পক্ষ থেকে আজ সকালে আমরা (সভাপতি, সাধারণ সম্পাদক, ছাত্রলীগ) মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করি। তিনি (প্রধানমন্ত্রী বলেন, “সরকারি চাকরিতে কোনো কোটা পদ্ধতি থাকবে না।” মাননীয় প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্ত ছাত্রসমাজ সাধুবাদ জানায়। অশেষ কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

একই তথ্য জানিয়ে ‘সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না—দেশরত্ন শেখ হাসিনা’ শিরোনামে ফেসবুকে পৃথক স্ট্যাটাস দেন সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান পরে বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, এখন থেকে সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না।’ সোহাগ বলেন, ‘আজ জাতীয় সংসদের প্রধানমন্ত্রী এ বিষয়ে বক্তব্য দেবেন বলে জানান।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর কাছে গিয়ে ছাত্রসমাজের এই দাবি তুলে ধরি। তিনি আমাদের বলেছেন, এখন থেকে সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না।’

আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে জানা গেছে, কোটা সংস্কার নিয়ে সেখানে কাজ চলছে।
তাদের আশ্বাসের পরও আন্দোলনকারীরা আন্দোলন চালিয়ে যাচ্ছ্নে। তারা দাবি করেছেন প্রধানমন্ত্রীর ঘোষণা না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে।

Spread the love

2 thoughts on “সরকারি চাকরিতে কোটা থাকবে না, প্রধানমন্ত্রীর বরাতে ছাত্রলীগ সভাপতি-সা. সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *