গণতন্ত্রের স্বার্থে বিএনপির উচিৎ সংসদে আসা: প্রধানমন্ত্রী

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ গত দশ বছরে জনগণের সেবক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পেরেছে বলেই মানুষ ভোট দিয়ে আবারও বিজয়ী করেছে। জনগণ বুঝতে পেরেছে শুধু আওয়ামী লীগ সরকারে থাকলেই তাদের ভাগ্যের পরিবর্তন হয়, দেশের উন্নয়ন হয়; দেশের সব শ্রেণি-পেশার মানুষ এটা মনে করে বলেই সদ্য সমাপ্ত নির্বাচনে তারা নির্বিশেষে সমর্থন দিয়েছে। গণতন্ত্রের স্বার্থে বিএনপির উচিৎ সংসদে আসা।

তিনি আরও বলেন, গণতন্ত্রের স্বার্থে বিএনপিকে সংসদে এসে কথা বলা উচিৎ। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রথম যৌথসভার শুরুতে শেখ হাসিনা এসব কথা বলেন। শনিবার বিকেল সাড়ে ৩টায় যৌথসভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতির আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মীরা সভা শুরুর আগেই জিরোপয়েন্টে রাস্তার পাশে অবস্থান নেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের স্থানীয় নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন।

যৌথসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থান নেন। পল্টন মোড় হয়ে জিরোপয়েন্ট ও গুলিস্তানগামী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গেত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ছয়টি আসনে জয়ী হয়েছে। কিন্তু বিএনপির সংসদ সদস্যরা শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপির অভিযোগ, নির্বাচনে কারচুপি, ভোট ডাকাতি হয়েছে। এর প্রতিবাদে বিএনপির এমপিরা শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অপর পক্ষে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট বিশাল জয় পেয়েছে। আর এবার জাতীয় পার্টি সংসদের প্রধান বিরোধী দল।

Spread the love

1 thought on “গণতন্ত্রের স্বার্থে বিএনপির উচিৎ সংসদে আসা: প্রধানমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *