আওয়ামী লীগ বেসরকারিখাতকে উন্মুক্ত করে দিয়েছে: শেখ হাসিনা

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেই বেসরকারি খাতকে উন্মুক্ত করে দিয়েছে। বেসরকারি খাতকে এগিয়ে আসতে হবে দেশের উন্নয়নের জন্য। উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে দেশের উন্নয়নের জন্য।

আজ বুধবার বেলা ১১টায় গণভবন থেকে দেশের কয়েকটি স্থানে নতুন অর্থনৈতিক অঞ্চল, অর্থনৈতিক অঞ্চলে স্থাপিত শিল্প প্রতিষ্ঠানের বাণিজ্যিক উৎপাদনের আনুষ্ঠানিক উদ্বোধন এবং নতুন শিল্প প্রতিষ্ঠানসহ মোট ৬৫টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুই প্রথমে বিসিক শিল্প নগরী গড়ে তুলেছেন। এজন্য প্রশিক্ষণের ব্যবস্থাও করেন। বঙ্গবন্ধু বলেছিলেন, বাঙালিদের কেউ দাবিয়ে রাখতে পারবে না। আজ বাঙালিদের কেউ দাবিয়ে রাখতে পারে নাই। বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণের কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন করাই আমাদের লক্ষ্য।

বর্তমানের সরকারের লক্ষ্য ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেই বেসরকারি খাতকে উন্মুক্ত করে দিয়েছে। একই সঙ্গে এ খাতে বিনিয়োগ করার জন্য এগিয়ে আসা উদ্যোক্তাদের ধন্যবাদ জানান শেখ হাসিনা।

সুপরিকল্পিতভাবে আগালে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানের অগ্রযাত্রা ধরে রাখতে সরকারী বেসরকারি খাতকে একসাথে কাজ করতে হবে বলেও উল্লেখ করে তিনি।

এ সময় গণভবনে প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. ফখরুদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love

2 thoughts on “আওয়ামী লীগ বেসরকারিখাতকে উন্মুক্ত করে দিয়েছে: শেখ হাসিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *