রিয়েল এস্টেটের উন্নয়নে ১০ মিলিয়ন ডলার বিনিয়োগ

অর্থনীতি বিবিধ

বাংলাদেশের রিয়েল এস্টেট খাতের উন্নয়নে ১০ মিলিয়ন ডলার বিনিয়োগ পেয়েছে দেশের সবচেয়ে বড় রিয়েল এস্টেট মার্কেটপ্লেস বিপ্রপার্টি ডটকম। কোম্পানিটির মূল কোম্পানি ইমার্জিং মার্কেট প্রপার্টি গ্রুপ (ইএমপিজি)-এর কাছ থেকে এই নতুন বিনিয়োগ পাওয়া গেছে। বিপ্রপার্টি ডটকমের মাধ্যমে গ্রহকরা অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমেই প্রপার্টি ক্রয় ও বিক্রয় করতে পারেন।

বিপ্রপার্টি ডটকম-এর অনলাইনে বিক্রি ও ভাড়ার জন্য বর্তমানে ২৫,০০০ প্রপার্টি তালিকভুক্ত আছে। নতুন এই বিনিয়োগ বাংলাদেশে এই সেবাকে আরো গতিশীল করবে এবং দেশব্যাপী এই সেবা বিস্তৃত করতে সহায়তা করবে। এই প্ল্যাটফর্মের প্রবৃদ্ধি বাংলাদেশের অধিক সংখ্যক গ্রাহকদের কাছে পৌঁছানো সম্ভব হবে। ফলে এখন থেকে এই মার্কেটপ্লেসের মাধ্যমে গ্রাহকরা শুধু বেশি বেশি প্রপার্টি ব্রাউজই করতে পারবেন না, বরং কোনো প্রপার্টি কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খুব দ্রুত বিপ্রপার্টির ক্লায়েন্ট সার্ভিস এবং আইনি পরামর্শকদের সহায়তা নিতে পারবেন।

বিপ্রপার্টি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক নসওয়ার্দি বলেন, ‘এই বিনিয়োগ পেয়ে আমরা খুবই আনন্দিত। প্রপার্টি কেনার ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নিতে আমরা বাংলাদেশে আন্তর্জাতিক মানসম্পন্ন রিয়েল এস্টেট সল্যুশন গড়ে তুলতে চাই। পাশাপাশি সব নাগরিককে রিয়েল এস্টেটের তথ্য সরবরাহ নিশ্চিত এবং পরামর্শ দিতে চাই। এই নতুন বিনিয়োগ আমাদের বর্তমান সেবাকে আরো গতিশীল করবে এবং সমগ্র রিয়েল এস্টেট খাতের সমস্যা সমাধানে নতুন নতুন উদ্ভাবনী সেবা সরবরাহ করতে সহায়তা করবে।’

বাংলাদেশের রিয়েল এস্টেট খাতের উন্নয়নে প্রপার্টি ক্রয়-বিক্রয়ে স্বচ্ছতা ও আস্থা স্থাপনের ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে বিপ্রপার্টি ডটকম। বিপ্রপার্টির মাধ্যমে হস্তান্তর হওয়া প্রতিটি প্রপার্টি কোম্পানির নিজস্ব পরামর্শকদের মাধ্যমে আইনি যাচাই-বাছাই করা হয়, যাতে লেনদেনের সময় ক্রেতা-বিক্রেতারা সম্পূর্ণভাবে নিশ্চিন্ত থাকতে পারেন। যেহেতু এইদেশে কোম্পানিটির সেবা সম্প্রসারিত হচ্ছে, তাই প্রপার্টি ক্রয়-বিক্রয়ের প্রক্রিয়া সহজ করার প্রতি গুরুত্ব দিচ্ছে বিপ্রপার্টি ডটকম।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *