রাবি অধ্যাপক আকতার জাহান স্মরণে শোকসভা

Breaking News: ক্যাম্পাস শিক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আকতার জাহানের দ্বিতীয় প্রয়াণ দিবসে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় বিভাগের ১২৩ নম্বর কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, অধ্যাপক আকতার জাহান ছিলেন বিভাগের একজন অভিভাবক। আমরা শুধু একজন শিক্ষককে না, বিভাগের একজন অভিভাবককে হারিয়েছি।

বক্তারা আরও বলেন,আকতার জাহানের দ্বিতীয় প্রয়াণ দিবস পালন করছি। কিন্তু দুঃখের বিষয় এখনও তার মৃত্যুর আসল রহস্যটা জানতে পারিনি। তিনি আত্মহত্যা করেছিলেন নাকি তাকে  হত্যা করা হয়েছিলো  তা আজও সকলের কাছে অজানা।

এ সময় বক্তারা আকতার জাহানের মৃত্যুর সঠিক তদন্ত এবং এ হত্যায় কেউ দায়ী থাকলে তাদের শাস্তির দাবি জানান।

এর আগে, বেলা সাড়ে ১০টার দিকে বিভাগের সামনে থেকে একটি মৌন পদযাত্রা বের করেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। পদযাত্রাটি সেখান থেকে শুরু হয়ে  ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় একই স্থানে এসে শেষ হয়।

সভায় বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, দুলাল চন্দ্র বিশ্বাস, খাদেমুল ইসলাম, সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন, শাতিল সিরাজ, মোজাম্মেল হোসেন বকুল, মশিহুর রহমান, মাহবুবুর রহমান আনিন্দ্য, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, সাইফুল ইসলাম, মাহবুবুর রহমান রাসেল, আব্দুল্লাহীল বাকী, মামুন আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়াটার জুবেরী ভবন থেকে অধ্যাপক আকতার জাহানের মরদেহ উদ্ধার করা হয়।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *