মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর বাড়িতে তল্লাশি

Breaking News: আন্তর্জাতিক এশিয়া প্রধান সংবাদ

নির্বাচনে পরাজয়ের এক সপ্তাহ পর মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। বুধবার রাতে নাজিবের বাড়ির সামনে পুলিশের অনেকগুলো গাড়ি দেখা গেছে।

এর আগে দেশটির নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জানিয়েছিলেন, নাজিবের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত ফের শুরু করতে চান তিনি। তবে কোনো দুর্নীতি করার কথা অস্বীকার করেছেন নাজিব।

গত শনিবার নাজিবের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়। ওই দিন তিনি স্ত্রীসহ ছুটি কাঁটাতে দেশের বাইরে যাওয়ার উদ্যোগ নিয়েছিলেন।

তার বাড়িতে তল্লাশি চালানোর কথা নিশ্চিত করেছে পুলিশ, তবে এর বাইরে তারা বিস্তারিত আর কিছু জানায়নি বলে নিউ স্ট্রেইটস্ টাইমস সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানিয়েছেন, নামাজ শেষে নাজিব মসজিদ থেকে ফেরার পর বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা তার বাসায় প্রবেশ করেন।
নিজের প্রতিষ্ঠিত একটি রাষ্ট্রীয় তহবিলের সঙ্গে সম্পর্কিত দুর্নীতির অভিযোগ থাকলেও দীর্ঘদিন ধরে তা অস্বীকার করে এসেছেন নাজিব।

বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভলপমেন্ট বরহাদ (ওয়ানএমডিবি) থেকে ৭০ কোটি ডলার সরিয়ে নিয়েছেন, এমন অভিযোগে ২০১৫ সালে অভিযুক্ত হয়েছিলেন তিনি, কিন্তু কর্তৃপক্ষগুলো তাকে অভিযোগ থেকে মুক্তি দেয়।

বুধবার নাজিবের সাবেক প্রতিদ্বন্দ্বী মালয়েশিয়ার কারাবন্দি সংস্কারবাদী রাজনীতিক আনোয়ার ইব্রাহিম মুক্তি পান। সমকামীতার দায়ে আনোয়ারকে কারাদণ্ড দেওয়া হয়েছিল, যাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত দণ্ড বলে বিবেচনা করেন অনেকে।

তথ্যসূত্র: বিবিসি।

Spread the love

1 thought on “মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর বাড়িতে তল্লাশি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *