ভারতকে ২৬৯ রানের টার্গেট দিলো ইংল্যান্ড

Breaking News: ক্রিকেট খেলা প্রধান সংবাদ

ইংল্যান্ডের দেওয়া ২৬৯ রানের টার্গেট তাড়া করতে ব্যাট করছে ভারত। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের সঙ্গে ভারতের ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে এখন পর্যন্ত ভারতের সংগ্রহ ১ উইকেটের বিনিময়ে ১২৫ রান।

ইংল্যান্ডের নটিংহ্যামের টেন্ট ব্রিজ স্টেডিয়ামে ম্যাচের প্রথম ইনিংসে ভারতের বিপক্ষে ২৬৮ রান সংগ্রহ ইংলিশ ব্যাটসম্যানরা। টসে হেরে প্রথমে ব্যাট করতে এসে নির্ধারিত ৫০ ওভারের ১ বল বাকি থাকতে হল আউট হয় স্বাগতিকেরা।

অর্ধশতকের দেখা পান ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান। ৫১ বলে ৫৩ রান করেন বাটলার তবে দলীয় ৭৩ থেকে ১০৫ রানে যেতেই তিন ব্যাটসম্যানকে হারিয়ে দেখেশুনে খেলা স্টোকস ১০৩ বলে করেন ৫০ রান। দলীয় ৭৩ রানে ওপেনার রয় আউট হয়ে গেলে খুব দ্রুত সাজঘরে ফেরেন রুট, বারিস্টো এবং মরগ্যান। রয় ও বারিস্টো দুই জনই সমান সংখ্যক ৩৫ বল খেলে করেন সমান সংখ্যক ৩৮ রান। পরে স্টোকস আর বাটলারের জুটি থেকে আসে মূল্যবান ৯৩টি রান।

শেষমেষ আলীর ২৩ বলে ২৪ আর রশিদের ১৬ বলে ২২ রানের ওপর ভর করে ২৬৮ রান সংগ্রহ পায় ইংল্যান্ড।

ভারতের কুলদিপ ইয়াদাভ নেন ৬টি উইকেট। উমেশ ইয়াদাভ নেন ২টি আর চাহাল নেন ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভার শেষে এখন পর্যন্ত ১২৫ রান তোলে ভারতীয়রা। ২৭ বলে ৪০ রান করে মঈন আলীর বলে আদিল রশীদের তালু বন্দী হয়ে সাজঘরে ফেরেন ওপেনার শেখর ধাওয়ান।

অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে অপরাজিত আছেন আরেক ওপেনার রোহিত শর্মা। কোহলি ৪২ বলে ৩৮ রান আর রোহিত ৫০ বলে ৪৮ রান নিয়ে ব্যাট করে যাচ্ছেন।

 

 

Spread the love

1 thought on “ভারতকে ২৬৯ রানের টার্গেট দিলো ইংল্যান্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *