ইজতেমার কারণে পেছানো হলো এসএসসির তিন পরীক্ষা

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

বিশ্ব ইজতেমার কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দিয়েছে শিক্ষাবোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষাগুলো পিছিয়ে নিতে রোববার শিক্ষাবোর্ডগুলো থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আগামী ১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে ইজতেমা অনুষ্ঠিত হবে। আর এই বিশ্ব ইজতেমা হওয়া নিয়ে নানা ধরনের সংশয় ছিল। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দুই পক্স এক হয়ে এসসাথে ইজতেমা করার সিদ্ধান্ত নিয়েছে। আর এবার এই ইজতেমার কারণে তিনটি পরীক্ষা পেছিয়ে দেওয়া হলো।

এতে বলা হয়েছে, বিশ্ব ইজতেমার কারণে আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। পিছিয়ে দেওয়া পরীক্ষাগুলোর মধ্যে ১৬ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৬ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফেব্রুয়ারির পরীক্ষাটি হবে ২ মার্চ।

এ বছর তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা এক পর্বে চার দিনে শেষ হবে। আগামী ১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে ইজতেমা অনুষ্ঠিত হবে।

ঢাকায় ধর্মীয় মাহফিলের কারণে এর আগেও পরীক্ষা পেছানোর নজির ছিল। গত বছর নভেম্বরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কওমি মাদ্রাসা সংশ্লিষ্টদের শোকরানা মাহফিলের কারণে একদিনের জেএসসি ও জেডিসি পরীক্ষা পেছানো হয়েছিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *