বিজিএমইএর প্রথম নারী সভাপতি হচ্ছেন আনিসুল হকের স্ত্রী

Breaking News: অর্থনীতি প্রধান সংবাদ বিবিধ

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) প্রেসিডেন্ট পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক। আর তার প্যানেল জয়ী হলে তিনিই হবে বিজিএমইর প্রথম নারী সভাপতি। সব কিছু ঠিক থাকলে বিজিএমই প্রথম নারী সভাপতি পাচ্ছে। তার প্যানেল মনোনয়নপত্র জমা দেওয়ায় তার বলয়ের অনেকেই বেশ খুশি বলেও জানা গেছে।

রুবানা হকের ছেলে নাভিদুল হক নিজের সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে জানিয়েছেন।

নাভিদুল হক জানান, বিজিএমইএ’র প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন তার মা। শনিবার (২ মার্চ, ২০১৯) মায়ের হয়ে মনোনয়নপত্র জমা দেন নাভিদুল হক।

নাভিদুল হক লেখেন, বিজিএমইএ নির্বাচনের জন্য মা’র মনোনয়নপত্র জমা দিলাম। ইনশাআল্লাহ, মা ই হতে যাচ্ছেন বিজিএমইএ-র প্রথম নারী প্রেসিডেন্ট। বাবার হাত ধরে আজ থেকে বিশ বছর আগে তৈরি পোশাকের ব্যবসার কাজ শুরু করেছিলেন মা। বাবাও বিজিএমই-তে বহু বছর কাজ করেছেন এবং প্রেসিডেন্টও ছিলেন। তৈরি পোশাক শিল্প কঠিন সময়ের ভেতর দিয়ে যাচ্ছে। ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মা ও তার পর্ষদ অনেক ভাল কাজ করবে আশা রাখি।

নির্বাচনে মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হককে প্যানেলের নেতৃত্বে রাখা হয়েছে।

রুবানা হক জানান, বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ ও ফোরামের পক্ষ থেকে পূর্নাঙ্গ প্যালেন জমা দিয়েছি। নির্বাচন নিয়ে আমি আশাবাদী। আশাহত হওয়ার কোনো কারণ নেই। আমরা জোটবদ্ধভাবে শক্তিশালী প্যানেল নিয়ে নির্বাচন করছি। আমাদের প্যানেলে যারা আছে তারা সবাই প্রতিষ্ঠিত ও যোগ্য নেতা। আমরা পোশাক খাতের উন্নয়নে কাজ করতে চাই। আশা করছি, আমাদের প্যালেন জয়ী হবে।

প্রয়াত মেয়ার আনিসুল হকের নেতৃত্বের প্রসঙ্গ টেনে রুবানা হক বলেন, ওনি আমার ৩০ বছরের সঙ্গী ছিলেন। ব্যবসা-বাণিজ্য সব ক্ষেত্রেই নেতৃত্ব শিখিয়েছেন। তিনিও বিজিএমইএ নেতৃত্ব দিয়ে উন্নয়নমূলক কাজ করেছেন। আশা করছি, নির্বাচিত হলে তার সম্মান অক্ষুণ্ন রাখতে পারব।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *