ফ্লোরিডার হামলাকারী সম্পর্কে এফবিআইকে সতর্ক করা হয়েছিল

আন্তর্জাতিক আমেরিকা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার স্কুলে গুলি চালিয়ে ১৭ জনকে হত্যাকারী নিকোলাস ক্রুজ সম্পর্কে দেশটির গোয়েন্দা সংস্থা এফবিআইকে সতর্ক করা হয়েছিল। গত বছর ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করে নিকোলাস বলেছিল, একদিন আমি পেশাদার স্কুল শুটার হবো। এই ঘটনার পর এফবিআইকে নিজের উদ্বেগের কথা জানিয়েছিলেন এক ব্যক্তি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, স্কুল কর্তৃপক্ষও ক্রুজ সম্পর্কে সতর্ক ছিল। তাকে ব্যাগ নিয়ে স্কুল ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হতো না।

ইউটিউবে ভিডিওটি দেখার পর বেন বেনাইট নামের এক ব্যক্তি এফবিআইকে নিজের উদ্বেগের কথা জানিয়েছিলেন। তিনি এফবিআই প্রতিনিধির সঙ্গে প্রায় ২০ মিনিট কথা বলেন। বেনাইট জানান, পার্কল্যান্ডে হামলার পর এফবিআই তার সঙ্গে পুনরায় যোগাযোগ করেছে।

এ বিষয়ে এফবিআই কোনও মন্তব্য করেনি।

স্কুলের গণিতের শিক্ষক জিম জার্ড জানান, স্কুল কর্তৃপক্ষ ক্রুজের আচরণ নিয়ে সব শিক্ষককে ইমেইল পাঠিয়েছিল। গত বছর ক্রুজ শিক্ষার্থীদের হুমকি দেওয়ার ব্যাগ নিয়ে স্কুলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। তাকে ক্যাম্পাস থেকে চলে যেতে বলা হয়েছিল।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডে মারজোরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে ঢুকে পড়া বন্দুকধারীর হামলায় অন্তত ১৭ জন নিহত হয়।এক ঘণ্টারও বেশি সময় ধরে গোলাগুলির পর হামলাকারী হিসেবে আটক করা হয় ওই স্কুলের সাবেক ছাত্র নিকোলাস ক্রুজকে। শৃঙ্খলাভঙ্গের দায়ে স্টোনম্যান ডগলাস হাই স্কুল থেকে ১৯ বছরের ওই তরুণকে এক সময় বহিষ্কার করা হয়েছিল। সেই ফিরে এসে হামলা চালিয়েছে।

তথ্যসূত্র: বিবিসি।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *