প্রাথমিকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল বৃহস্পতিবার

Breaking News: চাকরি প্রধান সংবাদ বিবিধ শিক্ষা সরকারি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষার চূড়ান্ত ফল আগামী বৃহস্পতিবার প্রকাশ করা হবে। এছাড়া চলতি মাসেই মনোনীত শিক্ষকদের যোগদান কার্যক্রম শেষ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এই ফল প্রকাশের ফলে দীর্ঘ দিন ঝুলে থাকা এই নিয়োগ প্রক্রিয়ার কাজ শেষ হবে বলে জানা গেছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষার ফল তৈরির কাজ শেষ হওয়ায় আগামী ৬ সেপ্টেম্বর এ ফল প্রকাশ করা হতে পারে। সেইসঙ্গে চলতি মাসের মধ্যেই শিক্ষকদের যোগদান কার্যক্রম শেষ করা হবে। এ ধাপে প্রায় ১০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ দীর্ঘদিন স্থগিত থাকার পর চলতি বছর ২০ এপ্রিল লিখিত পরীক্ষা শুরু হয়। চারটি ধাপে ৬১টি জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ১৩ লাখ প্রার্থী আবেদন করলেও লিখিত পরীক্ষায় অংশ নেয় প্রায় সাড়ে ৭ লাখ প্রার্থী। তার মধ্যে উত্তীর্ণ হন ২৯ হাজার ৫৫৫ জন। গত ৮ জুলাই লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। আর পরবর্তীতে গত ২৯ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই নিয়োগ প্রক্রিয়া শেষে আবার নতুন নিয়োগের কাজ শুরু হবে। আগামী মাসেই আবার পরের সার্কুলারের লিখিত পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

Spread the love

1 thought on “প্রাথমিকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল বৃহস্পতিবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *