প্রধানমন্ত্রী আজ পটুয়াখালী ও বরগুনা যাচ্ছেন

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার পটুয়াখালী যাচ্ছেন । এ সময় তিনি জেলার কলাপাড়া উপজেলার ধানখালীতে নির্মিত স্বপ্নের ঠিকানা উদ্বোধন করবেন। ওই এলাকায় ১৩২০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রকল্প, বিদ্যুৎকেন্দ্রের জন্য জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ১৩০টি পরিবারের পুনর্বাসনের নতুন ঠিকানা হচ্ছে এটি। এরপর যাবেন বরগুনার তালতলীতে। সেখানে ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনসহ বিকেল ৩টায় তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন তিনি।

শেখ হাসিনার এ আগমনকে ঘিরে সাজ সাজ প্রস্তুতি চলছে পুরো পটুয়াখালীতে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরগুনা জেলার সর্বত্র বইছে উৎসবের আমেজ। সর্বশেষ ২০১৩ সালের ১৯ নভেম্বর তালতলীতে একই মাঠে জনসভায় ভাষণ দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ১৩২০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রকল্প বিদ্যুৎকেন্দ্র নির্মাণের লক্ষ্যে পটুয়াখালীর সর্বদক্ষিণে কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের প্রায় এক হাজার একর জমি অধিগ্রহণ করে নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড, যার নামকরণ করা হয় পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র। জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসনের ১৬ একর জমির ওপর নির্মাণ করা হয় স্বপ্নের ঠিকানা,। এখানে নির্মিত ১৩০টি ঘরের প্রতিটিতে রয়েছে তিনটি কক্ষ, একটি মাস্টার কক্ষ, একটি রান্নাঘর, একটি স্টোর রুম ও একটি ডাইনিং রুম।

 

Spread the love

2 thoughts on “প্রধানমন্ত্রী আজ পটুয়াখালী ও বরগুনা যাচ্ছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *