সংবিধান লঙ্ঘনের কারণে দেশ পিছিয়ে গেছে : শেখ হাসিনা

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অতীতে সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে। এজন্য ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরও শক্তিশালী করা হবে। দেশকে এগিয়ে নেওয়ার জন্য সব কিছু করা হবে।

রোববার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পরিদর্শনে এসে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

এর আগে সকাল সোয় ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রণালয়ে এলে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

উপজেলা ভিত্তিক মাস্টার প্ল্যান তৈরির নির্দেশনা দিয়ে তা দ্রুত বাস্তবায়ন করারও তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা ভিত্তিক ধারণা নিয়ে মূল বাজেট করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সুপেয় পানি, স্যানিটেশন, রাস্তার উন্নয়ন, জনস্বাস্থ্য নিশ্চিত করতে হবে।

দেশের উন্নয়নে মন্ত্রণালয়ের কর্তাদের আরো বেশি শ্রম দিতে হবে এবং মন্ত্রণালয়ের সব কাজ পরিকল্পিতভাবে করার জন্য কর্মকর্তাদের প্রতি নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আরও বেশি বেশি শ্রম দেওয়ারও তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Spread the love

1 thought on “সংবিধান লঙ্ঘনের কারণে দেশ পিছিয়ে গেছে : শেখ হাসিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *