কেমিক্যাল কারখানা না সরানো দুঃখজনক: শেখ হাসিনা

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেমিক্যাল মালিকদের বার বার তাগিদ দেওয়ার পরেও পুরান ঢাকা থেকে গুদাম বা কারখানা না সরানো দুঃখজনক। মালিকদের কেমিক্যাল কারখানা সরিয়ে নিতে হবে।

জনগণের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঢাকা শহরের কোথাও যদি এ ধরনের ভয়াবহ অগ্নিকাণ্ড হয় তাহলে উৎসুক জনতা হওয়ার পরিবর্তে এক বালতি পানি অথবা কিছু বালু নিয়ে ঘটনাস্থলে গেলে আগুন নেভাতে সহযোগিতা করতে পারবেন।

শনিবার সকালে রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে তিনি একথা বলেন।

বেলা সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী ঢামেকে পৌঁছান। তিনি হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধ ও আহতদের খোঁজখবর নিতে নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, শুক্রবার ও শনিবার সপ্তাহিক ছুটি থাকার কারণে আমরা অফিস করতে পারিনি । আগামী কাল অফিস চালু হলে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের জন্য রাষ্ট্রীয়ভাবে শোক প্রকাশ করা হবে।

প্রধানমন্ত্রী এই ঘটনা ঘটনার পর প্রতি মুহূর্তের খোঁজ-খবর নেন; পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন। এ ছাড়া পরবর্তী সময়ে নিহতদের পরিবারকে সহায়তা এবং আহতদের যথাযথ চিকিৎসা দেওয়ার জন্য নির্দেশ দেন তিনি।

প্রসঙ্গত, গত বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। সেদিন সারা রাত জেগে থেকে প্রতি মুহূর্তের খোঁজ-খবর নেন সরকার প্রধান।

এর আগে ২০১০ সালে নিমতলিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। এবার চকবাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *