প্রথমার্ধ শেষে ১-১ সমতায় স্পেন-রাশিয়ার

Breaking News: খেলা প্রধান সংবাদ ফুটবল

চলতি ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের তৃতীয় ম্যাচে লড়ছে স্পেন ও রাশিয়া। ইতোমধ্যে শেষ হয়েছে ম্যাচের নির্ধারিত প্রথম ৪৫ মিনিট। ১-১ গোলের সমতা রেখেই ম্যাচের প্রথমার্ধ শেষ করে দুই দল।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হয় এই ম্যাচ। বি-গ্রুপ চ্যাম্পিয়ন স্পেনের সঙ্গে এ-গ্রুপ রানারস আপ স্বাগতিক রাশিয়ার এই ম্যাচে শুরুতেই এগিয়ে যায় স্পেন। ম্যাচের ১১ মিনিটের মাথায় রুশ ডিফেন্ডারের ভুলে আত্মঘাতি গোলে লিড পায় স্পেন। রুশ ডি-বক্সের ভেতরে স্প্যানিশ অধিনায়ক রামোসের দিকে আসা ক্রস রাশিয়ার সার্জেই ইশনেভিচের পায়ে লেগে নিজেদের জালেই জড়িয়ে যায়।

শুরুতেই এমন দুর্ভাগ্যজনক গোল হজম করা রাশিয়া এরপর মরিয়ে হয়ে ওঠে সমতাসূচক গোলের জন্য। ম্যাচের ১৪ এবং ৩৬ মিনিটে প্রায় নিশ্চিত দুইটি সুযোগ হাতছাড়া করে রাশিয়া। তবে রাশিয়াকে সুযোগ এনে দেয় খোদ স্পেন। ৪০ মিনিটে নিজেদের ডি-বক্সের ভেতরে হ্যান্ডবলের ফাঁদে পরে স্পেনের জিরার্ড পিকে। হলুদ কার্ডও দেখতে হয় তাঁকে। আর পেনালটি থেকে দলের জন্য দুশ্চিন্তা আপাতত কমিয়ে আনেন রুশ ফরোয়ার্ডার আরটেম জুইবা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে অবশ্য গোলের সুযোগ পেয়েছিল স্পেন। ৪৬ তম মিনিটেই রুশ গোল পোস্টে দুই দুই বার আক্রমণ করেন দিয়েগো কস্টা। তবে রুশ গোলরক্ষক ও অধিনায়ক আকিনফিভ দৃঢতার সঙ্গে রুখে দেন প্রতিটি আক্রমণ।

শেষমেষ ১-১ গোলের সমতা নিয়েই মধ্য বিরতিতে যায় স্পেন ও রাশিয়া।

 

Spread the love

1 thought on “প্রথমার্ধ শেষে ১-১ সমতায় স্পেন-রাশিয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *