কর্পোরেট কোম্পানিগুলো শেয়ারবাজারে আসছে না

Breaking News: অর্থনীতি শেয়ারবাজার

প্রধানমন্ত্রীর অর্থনৈতিকবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, পুঁজিবাজারে ভালো শোয়ারের অভাব রয়েছে। দেশের বড় কর্পোরেট কোম্পানিগুলো শেয়ার বাজারে আসছে না। বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাজধানীর শিল্পকলা একাডেমিতে চতুর্থ পুঁজিবাজার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ড. মশিউর রহমান বলেন, আমাদের সঞ্চয় যেভাবে বাড়ছে সেভাবে বেসরকারি খাতে বিনিয়োগ বাড়ছে না। এর কারণ কোম্পানিগুলো ব্যাংক ঋণের ওপর নির্ভরশীল। তাই বিনিয়োগ সম্ভাবনাকে বাস্তবায়ন করতে সক্ষম পুঁজিবাজার প্রয়োজন। কারণ পুঁজিবাজার ছাড়া বড় বিনিয়োগ সম্ভব নয়।

তিনি বলেন, দেশের বড় কর্পোরেট কোম্পানিগুলো শেয়ার বাজারে আসছে না। পুঁজিবাজারে ভালো শেয়ারের অভাব রয়েছে। তাই ভালো কোম্পানি আনতে বাজারে একটি পদ্ধতি অবলম্বন করা দরকার।

অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শাকিল রিজভী এবং বাংলাদেশ মাচেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নাছির চৌধুরীসহ আরও অনেকেই।

বাজারের ব্র্যান্ডিং এবং বিনিয়োগকারীদের সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বৃহস্পতিবার শুরু হওয়া তিন দিনব্যাপী ‘ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৯’ চলবে শনিবার পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলা সবার জন্য উন্মুক্ত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *