পুঁজিবাজারে সূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমাণ

অর্থনীতি করপোরেট

সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১৩০টির, আর ৪৭টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট বেড়ে উঠে আসে পাঁচ হাজার ৪০৮ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৫৮০ কোটি ১৯ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও।

সিএসইতে লেনদেন হওয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১০০টির, আর ২১টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২২ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

ড্রাগন সোয়েটার
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৮ আগস্ট। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

কেডিএস এক্সেসোরিজ
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান কেডিএস এক্সেসোরিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২০ আগস্ট। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে বিবিএস কেবলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিটি এই জবাব দেয়।

শেয়ার কেনার ঘোষণা
মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক দুই লাখ ৭৫ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে তিনি এ শেয়ার কিনবেন।

শেয়ার বিক্রির ঘোষণা
পাইওনিয়র ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের একজন উদ্যোক্তা ২৫ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে তিনি এই শেয়ার বিক্রি করবেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *