‘নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ দেশের ভাবমূর্তি বাড়িয়েছে’

বাংলাদেশ

নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি বাড়িয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার রাজধানীর শাহবাগের বিসিএস প্রশাসন একাডেমিতে ১০২তম ও ১০৩তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনীতে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ ছিলো। আমাদের দুর্নীতিবাজ হিসাবে চিহ্নিত করতে চেয়েছিলো বিশ্ব ব্যাংক। আমি চ্যালেঞ্জ গ্রহণ করেছিলাম। বলেছিলাম, ওদের টাকা না, আমরা নিজের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করবো। এই একটা সিদ্ধান্তেই বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিকভাবে পরিবর্তন হয়েছে। আমরা করতে পারি; আজকে এটা প্রমাণিত সত্য।

প্রশাসনের নবীন কর্মকর্তাদের উদ্ভাবনী চিন্তা নিয়ে জনগণের পাশে থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী বলেন, জনগণের পাশে থাকতে হবে। জনগণের আস্থা-বিশ্বাস অর্জন করতে হবে। জনগণকে সেবা দেওয়ার মনোভাব নিয়েই সবাইকে চলতে হবে।

নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, সরকারি কর্মচারীদের জনগণের সাথে মিশে যেতে হবে। তারা জনগণের খাদেম, সেবক, ভাই, তারা জনগণের বাপ, জনগণের ছেলে, জনগণের সন্তান; তাদের এই মনোভাব নিয়েই কাজ করতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এবং জনপ্রসাশন সচিব মো. মোজাম্মেল হক খান।

Spread the love

2 thoughts on “‘নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ দেশের ভাবমূর্তি বাড়িয়েছে’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *