সিরিজ বাঁচানোর লড়াইয়ে মাঠে বাংলাদেশ

Breaking News: ক্রিকেট খেলা

নিউজিল্যান্ডে বিপক্ষে এবারের সফরের শুরুটাও হয়েছে যেমন হার দিয়ে বাংলাদেশ দলের। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে স্বাগতিকরা সহজেই জিতে নেওয়ায় বাংলাদেশের সামনে এখন সিরিজ বাঁচানোর লড়াই। সেই মিশনে বাংলাদেশ সময় শনিবার ভোর ৪টায় দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে মাশরাফিরা। ম্যাচটি সরাসরি দেখা যাবে চ্যানেল নাইনে। আর এই ম্যাচ হেরে গেলেই সিরিজ জয় করবে নিউজিল্যান্ড। তাই বাংলাদেশ সিরজি বাচানোর আশায় মাঠে নামছে বাংলাদশে সময় ভোর চারটায়।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের এই মাঠে একবারই খেলেছে বাংলাদেশ, ২০১৬ সালে। সেবার টম ল্যাথামের সেঞ্চুরিতে ৩৪১ রানের সংগ্রহ দাঁড় করিয়ে স্বাগতিকরা জিতেছিল ৭৭ রানে। যেখানে বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ ৫৯ রান করা সাকিব আল হাসান নেই এবারের সিরিজে।

নেপিয়ারের ওই ম্যাচে বাংলাদেশকে সবচেয়ে ভুগতে হয়েছে নিউজিল্যান্ডের পেস আক্রমণের বিপক্ষে। ক্রাইস্টচার্চের ম্যাচেও একই পরীক্ষার সামনে পড়তে যাচ্ছে সফরকারীরা। ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও লুকি ফার্গুসন- এই তিন পেসার মিলে নিয়েছিলেন ৭ উইকেট। যদিও বাংলাদেশের বেশ কয়েকজন ব্যাটসম্যান সহজ করে দিয়েছিলেন তাদের কাজ! সিরিজ বাঁচানোর লড়াইয়ে সাকিববিহীন দলের ঘুরে দাঁড়াতে বিশেষভাবে জ্বলে উঠতে হবে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে। তাহলে হয়তো নিউজিল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিতে পারে মাশরাফি বাহিনী।

এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের জন্য ক্রাইস্টচার্চের ম্যাচটি আবার ‘বিশেষ’। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ২০০তম ওয়ানডের সামনে দাঁড়িয়ে মুশফিক। তার আগে গত ডিসেম্বরেই প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন মাশরাফি। আগের ম্যাচের ব্যর্থতার ঝেরে মাইলফলকের ম্যাচটি নিশ্চিতভাবেই স্মরণীয় করে রাখতে চাইবেন মুশফিক।

জয় দিয়ে সিরিজ শুরু করা নিউজিল্যান্ডের উইনিং কম্বিনেশন ভাঙতে না চাওয়াই স্বাভাবিক। এরপরও বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে যেহেতু এই সিরিজকে দেখছে তারা, তাই একাদশে ফিরতে পারেন অভিজ্ঞ পেসার টিম সাউদি ও লেগ স্পিনার টড অ্যাস্টল।

প্রথম ম্যাচ হারলেও বাংলাদেশের একাদশেও পরিবর্তনের সম্ভাবনা কম। ব্যাটিং লাইন-আপ ঠিক রেখেই হয়তো নামতে চাইবে স্বাগতিকরা। তবে বোলিংয়ে বদল দেখা যেতেও পারে। ফিরতে পারেন পেসার রুবেল হোসেন। যদিও আগের ম্যাচে প্রয়োজনের সময় ব্যাট হাতে দাঁড়িয়ে যাওয়া মোহাম্মদ সাইফউদ্দিনকে কি আর একাদশের বাইরে রাখবে টিম ম্যানেজমেন্ট?

Spread the love

1 thought on “সিরিজ বাঁচানোর লড়াইয়ে মাঠে বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *