নিউজিল্যান্ডে সিরিজ হারলো বাংলাদেশ

Breaking News: ক্রিকেট খেলা প্রধান সংবাদ

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারলো বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটে হারলো বাংলাদেশ। আজকের ম্যাচেও ব্যাটিং ব্যর্থতায় দাঁড়াতে পারেনি বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেনি বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের ওপর আধিপত্য বিস্তার করে খেলেছেন মার্টিন গাপটিল ও নিউজিল্যান্ডের বোলাররা। গাপটিলের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ৩৬.১ ওভারে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।
বাংলাদেশ প্রথমে ব্যাট করে সব কয়টি উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করে। আর জবাবে নিউজিল্যান্ড মাত্র ৩৬.১ ওভার খেলে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। ফলে ২-০তে সিরিজ জিতলো নিউজিল্যান্ড।

আজও টপ অর্ডার আগের ম্যাচের মতো ব্যর্থ। কিউই পেসারদের সামনে তারা আত্মসমর্পণ করায় ৪৮ রানে বিদায় নেন তিন জন। তামিম ৫, লিটন ১ রান করে ফেরেন শুরুতে। প্রতিকূল অবস্থায় সৌম্য ২২ ও মুশফিকুর ২৪ রান করে হাল্কা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তাদের প্রতিরোধ বড় হতে দেননি স্বাগতিক বোলাররা। মিডল অর্ডারে সেই মিঠুন দায়িত্বশীল হাফসেঞ্চুরিতে দলকে ফের উদ্ধার করে সম্মানজনক অবস্থাতে পৌঁছাতে ভূমিকা রেখেছেন। ৬৯ বলে ৫৭ রান আসে তার ব্যাট থেকে।

সাব্বির আজকেও ৪৩ রানের দায়িত্বশীল ও কার্যকরী ইনিংস খেলে পুঁজি বাড়িয়েছেন শেষ দিকে। কিন্তু সার্বিকভাবে দায়িত্বশীলতার অভাবে এই ম্যাচেও লড়াই করার মতো রসদ যোগান দিতে পারলো না ব্যাটসম্যানরা। বাংলাদেশ অলআউট হয় ৪৯.৪ ওভারে।

নিউজিল্যান্ডের হয়ে ৪৩ রানে তিন উইকেট নেন পেসার লকি ফার্গুসন। দুটি নেন আরেক পেসার জেমস নিশাম ও লেগ স্পিনার টড অ্যাস্টল।

সেঞ্চুরি হাঁকিয়েছেন গাপটিল।জবাবে নিউজিল্যান্ডের সূচনা ছিলো দারুণ। অষ্টম ওভারে মোস্তাফিজুর রহমান উদ্বোধনী জুটি ভেঙে দিলেও সেই ধাক্কা সামলে ঝড় তুলে খেলতে থাকে স্বাগতিকরা। বিশেষ করে বাংলাদেশি বোলারদের ওপর আধিপত্য বজায় রেখে খেলেন গাপটিল। ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি তুলে নিয়েছেন। সিরিজে যা তার টানা দ্বিতীয় সেঞ্চুরি। বরং গত ম্যাচের তুলনায় এই ম্যাচে আগ্রাসী ছিলেন বেশি।

বাংলাদেশের পক্ষে ৪২ রানে দুই উইকেট নেন মোস্তাফিজুর রহমান। ম্যাচসেরা হয়েছেন সেঞ্চুরি হাঁকানো মার্টিন গাপটিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *