আগুনের সেই নাঈমকে পাঁচ হাজার ডলার পুরস্কার

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

রাজধানীর বনানীতে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে পাইপ ধরে রাখা একটি শিশুর ছবি। শিশুটির নাম নাঈম। ইতোমধ্যে নাঈমের বীরত্বের কথা জেনে গেছে বিশ্ববাসী। আর সেই নাঈমের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন এক প্রবাসী।

অধিকাংশ মানুষ যেখানে ছবি তুলতে ব্যস্ত ছিল সেখানে যেন ব্যতিক্রম শিশুটি। অনেকে ফেসবুকে শিশুটির ছবি শেয়ার দিয়ে তার কাজের প্রশংসা করেছেন। শিশু নাঈমের এই মানবিক কাজে খুশি হয়ে তাকে উপহার স্বরূপ পাঁচ হাজার ডলার প্রদানের ঘোষণা দিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর ফারুক সামি। আর এই নাঈমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা হচ্ছে। নাঈমকে নিয়ে অনেকেই স্ট্যাটাস দিচ্ছে। টাইম লাইনে নাঈমের ছবি আর ছবি শুধু।

সিলেটের গোপালগঞ্জ উপজেলার ওমর ফারুক সামি জানান, ‌আমি নাঈমের কাজে খুবই খুশি হয়েছি। নাঈম খুব কষ্ট করে লেখাপড়া করছে, সে পুলিশ অফিসার হতে চায়। তার ইচ্ছেপূরণ করতে আজ থেকে তার পড়ালেখার দায়িত্ব নিচ্ছি। পর্যায়ক্রমে তার উপহারের পাঁচ হাজার ডলারও প্রদান করবো।

এই বিষয়ে নাঈমের পরিবারের সঙ্গে ইতিমধ্যে আলাপ হয়েছে বলেও জানান এই যুক্তরাষ্ট্র প্রবাসী।

উল্লেখ্য, শিশু নাঈম ইসলাম কড়াইল বস্তি এলাকার বৌবাজারের রুহুল আমীনের ছেলে। বৌবাজারের আনন্দ স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া নাইম অগ্নিকাণ্ডের ঘটনায় পাইপের লিকেজে পলিথিন পেচিয়ে ধরে বসে ছিল। গতকাল থেকে সামাজিক মাধ্যমে সেই ছবিটি হয়েছে ভাইরাল। প্রশংসায় ভাসছে সে।

Spread the love

1 thought on “আগুনের সেই নাঈমকে পাঁচ হাজার ডলার পুরস্কার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *