নতুন মন্ত্রিসভায় চার নারী

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

মন্ত্রিসভায় নারীদের অংশগ্রহণ নিয়ে একটা আলোচনা থাকে। এবারও আলোচনা হচ্ছিল কে কে মন্ত্রিসভায় স্থান পাচ্ছে। তবে, এবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ চারজন নারী। অন্য সদস্যরা হলেন ডা. দীপু মনি, বেগম মন্নুজান সুফিয়ান ও বেগম হাবিবুন নাহার।

প্রধানমন্ত্রী বাদে একজন পূর্ণমন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও একজন উপমন্ত্রী হিসেবে জায়গা পেয়েছেন নতুন ঘোষিত মন্ত্রিসভায়।

রোববার বিকেল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার এসব সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সোমবার বিকেল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি বঙ্গভবনে প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এবার শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন বেগম মন্নুজান সুফিয়ান। ২০০৮ সালের মন্ত্রিসভাতেও একই মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছিলেন তিনি।

এবারের নতুন মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে বেগম হাবিবুন নাহারের নাম ঘোষণা করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *