নতুন কর্মসংস্থান তৈরি করতে চাই : টিপু মুনশি

Breaking News: অর্থনীতি প্রধান সংবাদ বিবিধ

দেশে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, নতুন কর্মসংস্থান তৈরি ও বিনিয়োগ উন্নয়নে নিষ্ঠার সঙ্গে কাজ করতে চাই। এক্ষেত্রে দেশের রফতানি আয় ৫০ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত করতে সর্বোচ্চ জোর দেওয়া হবে। বিদেশি বিনিয়োগ বাড়ানো, উৎপাদন বহুমুখীকরণ, নতুন কর্মসংস্থান তৈরি করতে চান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শেরেবাংলানগর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চত্বরে স্থাপিত অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ মঙ্গলবার তিনি এসব কথা বলেন। বাণিজ্যমেলা-২০১৯ এর বিভিন্ন তথ্য তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, ৫০ বিলিয়ন ডলার রফতানির টার্গেট রয়েছে। এক্ষেত্রে তৈরি পোশাক মূল। এর প্রবৃদ্ধি সবচেয়ে বেশি। চামড়াটা বাদে ওষুধটা ভালো করেছে। মাত্রই দায়িত্ব নিলাম। আমাদের টার্গেট পুরণে কাজ করবো।

আগামীকাল শেরেবাংলানগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রের পশ্চিম পাশে মাঠে ২৪তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুারোর (ইপিবি) যৌথ আয়োজনে শুরু হচ্ছে। বুধবার বিকেল ৩টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মেলার উদ্বোধন করবেন।
এ মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবার বাণিজ্যমেলা এক সপ্তাহ দেরিতে শুরু হচ্ছে। সাধারণত প্রতিবছর ১ জানুয়ারি মেলা শুরু হয়ে থাকে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।

Spread the love

1 thought on “নতুন কর্মসংস্থান তৈরি করতে চাই : টিপু মুনশি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *