নওয়াজ-মোদির গোপন বৈঠক!

আন্তর্জাতিক এশিয়া

পাকিস্তান মুসলিম লীগের- নওয়াজ (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফ নিজেকে রক্ষা করার জন্য ‘বিদেশি শক্তি’কে ব্যবহার করছেন বলে অভিযোগ দেশটির রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানের। বৃহস্পতিবার লাহোরে এক সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

ইমরান খান বলেন, সেনাবাহিনীর হাত থেকে নিজেকে রক্ষা করার জন্য নওয়াজ শরিফ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন।

পানামা পেপারস কেলেঙ্কারিতে অভিযুক্ত ও প্রধানমন্ত্রীর পদ থেকে পদচ্যুত নওয়াজ শরিফ দলীয় প্রধানের পদেও থাকতে পারবেন না বলে পাকিস্তানের আদালত আদেশ জারির একদিন পর বৃহস্পতিবার ইমরান খান এ অভিযোগ আনলেন। এর আগে নওয়াজ শরিফকে দলীয় প্রধানের পদ থেকেও সরিয়ে দিতে দেশটির বিরোধী দলগুলো সুপ্রিম কোর্টে আবেদন করে।

সুপ্রিম কোর্টের তিন বিচারপতির বেঞ্চ বুধবার নওয়াজকে দলীয় প্রধানের পদেও অযোগ্য ঘোষণা করে। নওয়াজকে দলীয় প্রধানের পদ থেকে সরিয়ে দিতে সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তাতে সন্তোষ প্রকাশ করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। আদালতের এ রায়কে ঐতিহাসিক হিসেবে উল্লেখ করে আনন্দ উৎসব করার ঘোষণা দিয়েছে পিটিআই।

২০১৫ সালে পানামা পেপার্স কেলেঙ্কারিতে নওয়াজের পরিবারের দুর্নীতির বিষয়টি উঠে আসে। এরপরেই নওয়াজ এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তবে কোনো ধরনের দুর্নীতির কথা বরাবরই অস্বীকার করে আসছিলেন নওয়াজ শরিফ।

পরে গত বছরের ২৮ জুলাই পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে নওয়াজ শরিফকে দেশটির সুপ্রিম কোর্ট অযোগ্য ঘোষণা করার পর প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান তিনি।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন, ডন।

 

Spread the love

1 thought on “নওয়াজ-মোদির গোপন বৈঠক!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *