দুর্নীতি মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়ল

Breaking News: প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

বিচারাধীন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানি আবারো পিছিয়েছে। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান শুনানি পিছিয়ে আগামী ৩১ জুলাই দিন ধার্য করেন। ফলে খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ধার্য তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

মঙ্গলবার মামলাটির যুক্তিতর্ক শুনানির জন্য দিন ঠিক ছিল। তবে খালেদা জিয়া অসুস্থ থাকায় তাকে আদালতে উপস্থিত করেনি কারা কর্তৃপক্ষ। এদিন খালেদার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ।

আজ খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট জিয়াউদ্দিন জিয়া ও জয়নাল আবেদীন মেজবাহ।

মামলার নথি থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এক রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এরপর থেকে বিএনপি নেত্রী নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। ওই মামলার রায় ঘোষণার আগেই জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক শুনানি চলছিল। কিন্তু রায় ঘোষণার পর আর খালেদাকে আদালতে হাজির না করায় বার বার যুক্তিতর্ক শুনানি পেছানো হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *