দুই পক্ষের বিরোধ শেষে বিশ্ব ইজতেমা শুরু ১৫ ফেব্রুয়ারি

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

তাবলিগ জামাতের দুই পক্ষের বিরোধ মিটিয়ে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার নতুন এই তারিখ ঘোষণা করা হয়। মুসলমানদের ধর্মীয় এই আসরটি আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি দুই পক্ষকে সাথে নিয়েই অনুষ্ঠিত হবে। দুই পক্ষের বিরোধের অবসান ঘটিয়ে একবারে এবার বিশ্ব ইজতেমা হতে যাচ্ছে। ১৫ ফেব্রুয়ারি শুরু হয়ে ১৭ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

বৃহস্পতিবার বিকালে বিশ্ব ইজতেমার এ তারিখ ঘোষণা করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহম্মদ আব্দুল্লাহ। এ দিন সচিবালয়ে তাবলিগ জামাদের নেতাদের নিয়ে বৈঠক শেষে তিনি তারিখ ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, ধর্ম সচিব মো. আনিছুর রহমান, তাবলিগের শূরা সদস্য মাওলানা জুবায়েরসহ আরও অনেকেই।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহম্মদ আব্দুল্লাহ বলেন, দীর্ঘদিন ধরে তাবলিগে বিশৃঙ্খলা চলছে। এটাকে প্রশমিত করার জন্য সবাই মিলে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। বুধবার স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরে সব পর্যায়ের সবাইকে নিয়ে বৈঠক হয়। সেখানে দুই গ্রুপকে একসঙ্গে বসাতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, সেখানে আমরা একটা ঐকমত্যে পৌঁছাতে সক্ষম হয়েছি যে, এবার বিশ্ব ইজতেমা একসঙ্গে এক জায়গায় এবং উভয় গ্রুপ মিলেই করবে।

প্রতিমন্ত্রী বলেন, দুপক্ষ মিলে তারিখ ঠিক করেছে, সরকারের পক্ষ থেকে কিছু চাপিয়ে দেওয়া হয়নি। আমরা বলেছি এ কাজটি একতাবদ্ধভাবে করতে হবে যেন দেশবাসী খুশি হয়। ওনারা রাজি হন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ ওই বৈঠকে ছিলেন। বৈঠক শেষে তিনি বলেছিলেন, এবার ইজতেমা একটাই হবে। কোনো বিভক্তি হবে না। দু’পক্ষের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। ভবিষ্যতেও যাতে একসঙ্গেই হয়, এজন্য যখন যা করা দরকার করা হবে।

Spread the love

1 thought on “দুই পক্ষের বিরোধ শেষে বিশ্ব ইজতেমা শুরু ১৫ ফেব্রুয়ারি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *