আশুলিয়ায় তৈরি পোশাক শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ১০

Breaking News: প্রধান সংবাদ বাণিজ্য সারাদেশ

তৈরি পোশাক শ্রমিকরা বেশ কয়েকদিন ধরে আন্দোলন করছিলেন। ফলে সরকারে পক্ষ থেকে তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয় দুদিন আগে। কিন্তু আজ শনিবার আশুলিয়ার জামগড়া এলাকায় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

শনিবার সকাল ৮টা থেকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় তৈরি পোশাক শ্রমিকরা যাত্রীবাহী বাসসহ ১৫টি গাড়ি ভাঙচুর করেছে বলে জানা গেছে। এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তৈরি পোশাক শ্রমিকরা দিকবেদিক ছুটাছুটি করেন।

সকালে তৈরি পোশাক শ্রমিকরা কাজে যোগ দেওয়ার পরে ৯টার দিকে কারখানা থেকে বের হয়ে এসে সড়ক অবরোধের চেষ্টা করে। ঘটনা চলাকালে প্রায় এক ঘণ্টা ওই মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ তাদের সরাতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ১০ শ্রমিক আহত হয় বলে স্থানীরা জানান। স্থানীয়রা আরও জানান, পুলিশ তৈরি পোশাক শ্রমিকদের সড়াতে আসলে তাদের সঙ্গে সংঘর্ষ হয়।

ঢাকা-১ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি সানা সামিনুর রহমান জানান, তৈরি পোশাক শ্রমিকরা যেন ফের সড়ক অবরোধের চেষ্টা করতে না পারে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও ৮ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে।

সরকার ঘোষিত মজুরি কাঠামো বাস্তবায়নের জন্য তৈরি পোশাক শ্রমিকরা আন্দোলন করছে। আর মালিক পক্ষ দাবি করছে, সরকার ঘোষিত বেতন কাঠামো বাস্তবায়ন করা হয়েছে এবং কিছু বাকি আছে সেগুলোও করা হবে।

Spread the love

1 thought on “আশুলিয়ায় তৈরি পোশাক শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ১০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *