তিনদিনব্যাপী বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু

Breaking News: প্রধান সংবাদ বাণিজ্য

প্রক্রিয়াজাত খাদ্যপণ্য নিয়ে তিন দিনব্যাপী ‘৬ষ্ঠ বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৮’ শুর হয়েছে। চলবে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত চলবে। আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সস্মেলন কেন্দ্রে আয়োজন করা হয়েছে এই মেলা।

বাংলাদেশ এগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) ও এক্সট্রিম এক্সিবিশন অ্যান্ড ইভেন্ট সলিউশনের উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।
মেলার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।
উদ্বোধনকালে তিনি বলেন ইতোমধ্যে পাঁচবার অনুষ্ঠিত এই মেলায় আশাতীত সাফল্য বিভিন্ন আন্তর্জাতিক এবং বেশী প্রতিষ্ঠানের অংশগ্রহণ এবং দর্শনার্থীদের সারা পরার ফলে আমরা এবারে মেলায় সাফল্য নিয়েও অত্যন্ত আশাবাদী।
মেলায় দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানি যারা সরাসরি প্রসেসিং সেন্টারের এর সাথে যুক্ত তারা অংশগ্রহণ করেছেন।

মেলায় খাদ্য প্রক্রিয়াজাতকরণের সঙ্গে জড়িত দেশি-বিদেশি ১৮৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। ফলে মেলায় নতুন পণ্যের সমাহার ঘটবে। নতুন নতুন প্রযুক্তির জ্ঞান অর্জন করতে পারবে। পাশাপাশি এক দেশের কোম্পানির সঙ্গে অন্য দেশের কোম্পানির পরিচয় হবে। এতে করে অনেকে রফতানির জন্য বিদেশি ক্রেতা পাবেন।’

মেলার পাশাপাশি এবার ছাত্রছাত্রীদের জন্য জব ফেয়ারের আয়োজন করা হয়েছে। ‘বাপা ফুডপ্রো এক্সপো আরও দুটি মেলার আয়োজন করেছে। এগুলো হলো ‘৮ম এগ্রো বাংলাদেশ এক্সপো-২০১৮’ এবং ‘রাইস অ্যান্ড গ্রেইনটেক এক্সপো-২০১৮’।’

মেলায় প্রদর্শনী ছাড়াও কারিগরি সেশনে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীরা মেলা প্রদর্শন করতে পারবেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বাপার সভাপতি ফখরুল ইসলাম মুন্সি,সময় উপস্থিত ছিলেন ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো মেলা কমিটি-২০১৮ এর চেয়ারম্যান, শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী, ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শৃঙলা বাপ্পা সাধারণ সম্পাদক এমদাদুল হক প্রমুখ।

Spread the love

3 thoughts on “তিনদিনব্যাপী বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *