এরশাদের অবর্তমানে জাপা চেয়ারম্যান জিএম কাদের

Breaking News: প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে ও চিকিৎসাধীন অবস্থায় বিদেশে অবস্থানকালে পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন দলের কো-চেয়ারম্যান জিএম কাদের। এরশাদ তার ছোট ভাইকে উপযুক্ত পদ দিলেন বলে অনেকেই মনে করছেন। দলের ভবিষ্যত নেতা হওয়া নিয়ে দলটির মধ্যে বেশ অস্থিরতা কাজ করছিলো বেশ কিছু দিন ধরে। দলটির মধ্যে ইতোমধ্যে দুটি গ্রুপ তৈরি হয়েছে বলে জানা গেছে। একটি গ্রুপ এরশাদের স্ত্রী রওশন এরশাদকে এবং আরেকটি গ্রুপ জিএম কাদেরকে নেতা বানানোর জন্য উঠে পড়ে গেলেছেন বলে জানা যায়। এবার এরশাদ ঘোষণা দিলেন তার অবর্তমানে দলের প্রধান হিসেবে তার ভাই জিএম কাদের কাজ করবে।

পার্টির গঠনতন্ত্রের ২০/১-ক ধারা মোতাবেক এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক ‘সাংগঠনিক নির্দেশে’ উল্লেখ করেন হুসেইন মুহম্মদ এরশাদ। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ২২ মার্চ গভীর রাতে পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে সরিয়ে দিয়েছিলেন এরশাদ। পরদিন সংসদের বিরোধী দলের উপনেতা পদ থেকেও তাকে সরিয়ে দেওয়া হয়।

তবে এর মাত্র ১২ দিন পর গত বৃহস্পতিবার জিএম কাদেরকে আবারও পার্টির কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল করা হয়।

আর আজ এরশাদের অবর্তমানে দলের চেয়ারম্যানের দায়িত্ব দিলেন জিএম কাদেরকে। দলের কো-চেয়ারম্যান করায় এরশাদের সাবেক স্ত্রী বিদিশা অবশ্য আগেই এরশাদের প্রসংশা করেছেন। এবার এরশাদের অবর্তমানে দলের চেয়ারম্যান করায় তার স্ত্রী রওশন এরশাদের এখনও কোনো মতামত বা প্রতিক্রিয়া পাওয়া যায়নি। দলটির মধ্যে কি হচ্ছে এটা নিয়ে মিডিয়া মহলে বেশ আলোচনা চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *