জাতীয় ঐক্য ছাড়া ‘ভয়ঙ্কর’ অবস্থা থেকে মুক্তি পাওয়া যাবে না : মির্জা ফখরুল

Breaking News: প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় ঐক্য ছাড়া চলমান ‘ভয়ঙ্কর’ অবস্থা থেকে মুক্তি পাওয়া খুবই কঠিন। আজ সোমবার দুপুরে হাইকোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জাতীয় ঐক্য ছাড়া এই ভয়ঙ্কর অবস্থা থেকে মুক্তি পাওয়া খুবই কঠিন। কোমলমতি শিক্ষার্থীরা আমাদের চোখ খুলে দিয়েছে। তাদের আন্দোলন আমাদের সবাইকে নাড়া দিয়েছে। ছেলেরা আমাদের এক জায়গায় আনার সুযোগ করে দিয়েছে।

তিনি আরও বলেন, এখন দায়িত্বটা সব রাজনৈতিক দলের। আমরা সেই ডাকে সাড়া দিয়ে জাতীয় প্রয়োজনে ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে সেই দায়িত্ব পালন করব।

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে করা মামলায় জামিন সংক্রান্ত বিষয়ে পরামর্শ নিতে আজ দুপুরে হাইকোর্টে যান মির্জা ফখরুল।

সেখানে তিনি সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনের কার্যালয়ে বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীদের সঙ্গে দেখা করেন। তাদের সঙ্গে জামিন সংক্রান্ত আইনি বিষয়ে পরামর্শ নেন ফখরুল।

পরে সেখান থেকে বেরিয়ে আসার সময় সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, আমার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মামলাকে খুব একটা কিছু মনে করি না। আমার বিরুদ্ধে এ পর্যন্ত ৮৬টি মামলা হয়েছে।

ফখরুল বলেন, আমাদের বেশিরভাগ নেতাদের বিরুদ্ধে ১০০-২০০ মামলা আছে। এটি আমাদের কাছে কোনো সমস্যা না।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি দেয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার সকালে ঢাকা মহানগর হাকিম এইচএম তোয়াহার আদালতে মামলাটি করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। মামলায় বিএনপির এ তিন নেতাকে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য অভিযুক্ত করা হয়েছে।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণের পর মামলাটি তদন্ত করে পুলিশকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এ মামলা নিয়ে দলটি চাপে থাকবে বলেও অনেকে মনে করেন। আর ইতোমধ্যে সড়ক দুর্ঘটনা নিয়ে মন্ত্রিসভায় নতুন আইনের খসরা অনুমোদন করা হয়েছে। এ বিষয়ে মির্জা ফখরুলের কাজ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দুর্নীতির মামলায় জেলে রয়েছে। আর বিএনপির নেতা ও খালেদা জিয়ার ছেলে তারেক রহমান গ্রেফতারি পরোয়ানা নিয়ে ইংল্যান্ড রয়েছে। এ সময় দলটির দায়িত্ব পালন করছেন মির্জা ফখরুল ইসলাম। কিন্তু এ মামলায় তিনি গ্রেফতার দলে দলের দায়িত্ব কে পালন করবে এ নিয়ে রয়েছে বেশ কৌতুহল অনেকের মাঝেই।

Spread the love

1 thought on “জাতীয় ঐক্য ছাড়া ‘ভয়ঙ্কর’ অবস্থা থেকে মুক্তি পাওয়া যাবে না : মির্জা ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *