পাকিস্তান ভারত থেকে হাই কমিশনারকে ডেকে পাঠালো

Breaking News: আন্তর্জাতিক এশিয়া প্রধান সংবাদ

জম্মু-কাস্মিরের পুলওয়ামায় জঙ্গি হামলা ঘিরে প্রতিবেশি দুই দেশের চলমান উত্তেজনার মাঝে ভারতে নিযুক্ত হাই কমিশনারকে ইসলামাবাদে ডেকে পাঠিয়েছে পাকিস্তান। ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাস্মিরে পলওয়ামায় জঙ্গি হামলায় নিহত হন ৪৪ জন ভারতীয় পুলিশের সদস্য। আজ সোমবার এক জঙ্গি হামালায় আবার আরও ছয় জন নিহত হন। এর মধ্যে একজন মেজরও রয়েছেন।

এ নিয়ে দুই দেশের সম্পর্কে চরম উত্তেজনা শুরু হয়েছে। আর এই হামলার জন্য পাকিস্তানকে দায়ি করছে ভারত। আর এবার ভারতে পাকিস্তানের হাই কমিশনারকে ডেকে পাঠালো পাকিস্তান।

সোমবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল টুইটারে দেওয়া এক বার্তায় বলেছেন, আমরা পরামর্শের জন্য ভারতে নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনারকে ডেকে পাঠিয়েছি। সোমবার সকালের দিকেই তিনি নয়াদিল্লি ত্যাগ করেছেন।

এর আগে গত শুক্রবার ভারতে নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার সোহাইল মাহমুদকে তলব করে পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় কূটনৈতিক প্রতিবাদ জানায় নয়াদিল্লি। একই দিনে পাকিস্তানে নিযুক্ত ভারতের হাই কমিশনার অজয় বিসারিয়াকেও নয়াদিল্লিতে ডেকে পাঠায় ভারত।

সোমবার পুলওয়ামায় সেনাবাহিনীর এনকাউন্টারে বৃহস্পতিবারের হামলার মূলহোতা আব্দুল রশিদ গাজী ওরফে কামরান ওরফে আফগানি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের এই কমান্ডার ছাড়াও আরও এক জঙ্গি সেনা অভিযানে মারা গেছেন বলে জানা গেছে।

জঙ্গি হামলা দুই দেশের মধ্যে উত্তেজনা চরমে পড়েছে বলে জানা গেছে।

তথ্যসূত্র : এনডিটিভি, ইন্ডিয়া ট্যুডে।

Spread the love

1 thought on “পাকিস্তান ভারত থেকে হাই কমিশনারকে ডেকে পাঠালো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *