চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো হচ্ছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Breaking News: অর্থনীতি চাকরি প্রধান সংবাদ বিবিধ সরকারি

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী যেহেতু সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর ঘোষণা দিয়েছেন, যত দ্রুত সম্ভব এটা বাস্তবায়ন করা হবে। যখন এটা ঘোষণা করা হয়েছে, এর মানে অনেক চিন্তা-ভাবনা, পরিকল্পনা করেই ঘোষণা করা হয়েছে। আমরা চাইব খুব দ্রুত এটা হয়ে যাবে। মঙ্গলবার মন্ত্রণালয়ে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, দশম সংসদের সংসদ সদস্য থাকাকালীন এ বিষয়ে তারা অভিযোগ-অনুযোগ করেছিলেন। বিষয়গুলো নিয়ে আমিও অবহিত আছি।

তিনি আরও বলেন, দক্ষ প্রশাসন গড়ে তুলতে পারলে অবশ্যই ভালো কিছু দেখতে পাবেন। প্রধানমন্ত্রী যে লক্ষ্য নিয়ে কাজ করছেন, তিনি যে নির্দেশনা দেবেন, প্রতিমন্ত্রী হিসেবে তা বাস্তবায়ন করাটাই হচ্ছে আমার কাজ। কারণ এটার পূর্ণমন্ত্রী প্রধানমন্ত্রী নিজেই।

এর আগে সচিবালয়ে আসার পর কর্মকর্তা-কর্মচারীরা ফরহাদ হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বরণ করে নেন নতুন প্রতিমন্ত্রীকে।

জনপ্রসান মন্ত্রণালয়ের কাছে বেকার যুবকদের দাবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা। আর এবার বিএনপি তার নির্বাচনি ইশতেহারে ঘোষণা দিয়েছিলেন, তারা ক্ষমতায় গেলে সরকারি চাকরিতে প্রবেশের বয়সের সীমা রাখবেন না। এবার আওয়ামী লীগ সরকার চাকরিতে প্রবেশের বয়স বাড়িয়ে সেটার প্রমাণ রাখবে বলে অনেকেই দাবি করছেন।

Spread the love

1 thought on “চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো হচ্ছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *