গাজীপুর সিটি নির্বাচন ১৫ মে সম্ভব নয়: সিইসি

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। গাজীপুর সিটি নির্বাচন নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে।

বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

কে এম নুরুল হুদা বলেন, আদালত যদি আজও (বুধবার) নির্বাচন করার নির্দেশ দিতেন, তাহলেও ১৫ মে ভোটগ্রহণ সম্ভব ছিল। কারণ, ভোটগ্রহণের আগে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ১২ হাজার সদস্য মোতায়েন করা প্রয়োজন। অল্প সময়ে এতো জনবল মোতায়েন করা সম্ভব নয়। তবে আদালত যদি বৃহস্পতিবার ১৫ মে ভোট গ্রহণের আদেশ প্রদান করেন, তবে আদালতের নির্দেশ মেনে তা করতে হবে।

গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহমুদ হাসান প্রমুখ।

বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হবে এই ভেবে তারা নির্বাচন স্থগিত করেছে। তবে আওয়ামী লীগ বরাবরই বিএনপির এমন অভিযোগ প্রত্যাখান করে আসছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *