কোন নায়িকা সবচেয়ে বেশি পারিশ্রমিক নেন?

বিনোদন

২০১৮ সালকে বলা হয় বলিউডের অন্যতম সেরা বছর। বিগত এক দশকে সবচেয়ে বেশী হিট ও ব্যবসাসফল ছবি দেখা গেছে ভারতের সবচেয়ে বড় এই চলচ্চিত্রশিল্পে। এসব ছবিতে অভিনয় করেছেন ওজনদার সব তারকারা। কিন্তু ছবি প্রতি কত নিয়েছিলেন তাঁরা? এমন প্রশ্ন কম বেশী অনেকের মধ্যেই রয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ‘রিপাবলিক ওয়ার্ল্ড’ থেকে জানা গেল সেই তথ্য। দেখা যাক চলতি বছর কোন বলিউড অভিনেত্রী পেয়েছেন সর্বোচ্চ পারিশ্রমিক।

ক্যাটরিনা কাইফ

চলতি বছর একাধিক ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন ক্যাটরিনা কাইফ। ইতিমধ্যে তাঁর ‘থাগস অব হিন্দুস্তান’ মুক্তি পেয়েছে। আগামী ২১ ডিসেম্বর শাহরুখের সঙ্গে তাঁর ‘জিরো’ ছবি মুক্তির অপেক্ষায় প্রহর গুনছে। এছাড়া সালামানের সঙ্গে ‘ভারত’ ছবিতেও চুক্তিবদ্ধ হয়েছেন। এই ছবির জন্য তিনি কারিনার সমান ১১ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

দীপিকা পাড়ুকোন

বছরের শুরুতে ‘পদ্মাবত’ ছবি দিয়ে বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন। এছাড়া তাঁর কোনো ছবি মুক্তি পায়নি। তবে বছরজুড়ে ছিলেন আলোচনায়। এর অন্যতম কারণ রণবীর সিংয়ের সঙ্গে তাঁর বিয়ে। সদ্য বিয়ে করা এই তারকা নাকি ‘পদ্মাবত’ ছবির জন্য ১২ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

প্রিয়াঙ্কা চোপড়া

এ বছরের অন্যতম আলোচিত তারকা প্রিয়াঙ্কা চোপড়া। তবে ছবির চেয়ে তাঁর ব্যক্তিগত বিষয়গুলোই সবচেয়ে বেশী আলোচনার জন্ম দিয়েছে। সদ্য মার্কিন সংগীতশিল্পী নিক জোনাসের সঙ্গে বিয়ে সম্পন্ন করে এখন নিচ্ছেন বিবাহোত্তর সংবর্ধনার প্রস্তুতি। অনুষ্ঠান শেষ করেই নেমে পড়বেন তাঁর পরবর্তী ছবি ‘দ্য স্কাই ইজ পিংক’-এর শুটিংয়ে। শোনা যায়, এই ছবির জন্য প্রিয়াঙ্কা সাড়ে ১৩ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

কারিনা কাপুর খান

বিয়ের পর দীর্ঘ বিরতি শেষে চলতি বছর ‘ভীরে ডি ওয়েডিং’ ছবিতে ফিরেছেন কারিনা কাপুর। ফিরেই বাজিমাত করেছেন এই অভিনেত্রী। তবে কিছুটা বিতর্কের জন্ম দিলেও ছবিটি বক্স অফিসে বিশ্বজুড়ে প্রায় ১৫০ কোটি রুপি আয় করেছে। আর ছবিতে কারিনাকে ১১ কোটি রুপি পারিশ্রমিক দিতে হয়েছিল।

কঙ্গনা রনৌত

নিজের পছন্দমত ছবিতে কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন কঙ্গনা। অভিনয় দক্ষতা আর সাহসী ব্যক্তিত্বের জন্য বলিউডে আলাদা জায়গা করে নিয়েছেন তিনি। জানা যায়, মুক্তির অপেক্ষায় থাকা ‘মণিকর্ণিক’ ছবির জন্য সর্বোচ্চ ১৪ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন কঙ্গনা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *