কাঠমান্ডুতে ১৭ বাংলাদেশির লাশ সনাক্ত

Breaking News: জাতীয় প্রধান সংবাদ

 কাঠমান্ডুতে ইউএস বাংলা ফ্লাইট বিধ্বস্ত হয়ে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ১৭ জনের পরিচয় সনাক্ত করা হয়েছে। দুর্ঘটনার পাঁচদিন পর ফরেনসিক পরীক্ষা এবং ময়না তদন্ত শেষ করে নেপাল ও বাংলাদেশের চিকিৎসকদের যৌথ দলের পক্ষ থেকে নিহতদের নাম ঘোষণা করা হয়।

আত্মীয়-স্বজনরা গতকাল শনিবার তাদের লাশ শনাক্ত করেছেন বলে নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস জানিয়েছেন।

নিহত ১৭ জন বাংলাদেশি নাগরিকের নাম-

১ অনিরুদ্ধ জামান ২. মো রফিকুজ্জামান ৩. তাহিরা তানভিন শশী রেজা ৪. মিনহাজ বিন নাসির ৫. মো মতিউর রহমান ৬. মোসাম্মাৎ আখতারা বেগম ৭. মো হাসান ইমাম ৮. তামারা প্রিয়ন্ময়ী ৯.এস এম মাহমুদুর রহমান ১০. আবিদ সুলতান (পাইলট) ১১. পৃথুলা রশিদ (কো-পাইলট) ১২. খাজা হোসেন মো. সাফি ১৩. বিলকিস আরা ১৪. মো নুরুজ্জামান ১৫. ফয়সল আহমেদ ১৬. মো. রকিবুল হাসান ১৭. সানজিদা হক।

কাঠমান্ডুর একটি হাসপাতালে উপস্থিত স্বজন ও সাংবাদিকদের সামনে এই নামগুলো পড়ে শোনান বাংলাদেশ থেকে যাওয়া চিকিৎসক ড সোহেল মাহমুদ।

তিনি জানান ১০/১২টি লাশ এতটাই পুড়ে গেছে যে তাদের সনাক্ত করতে ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ কাজে বেশ কদিন সময় লাগতে পারে।

এদিকে মোট পাঁচজনকে ঢাকায় এনে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

কাঠমান্ডু থেকে ড হোসেন ইমাম বিবিসিকে জানিয়েছেন গুরুতরভাবে পোড়া দুজন বাংলাদেশির একজনকে দিল্লি এবং অন্যজনকে সিঙ্গাপুরে পাঠানোর ব্যবস্থা হচ্ছে। ড মাহমুদ বিবিসিকে বলেন, পোশাক, ফিঙ্গার প্রিন্ট এবং খালি চোখে দেখে তারা এই লাশগুলো সনাক্ত করেছেন।

তথ্যসূত্র: বিবিসি।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *