ওবায়দুল কাদের আস্তে আস্তে সুস্থ হয়ে উঠছেন

Breaking News: প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

সিঙ্গাপুরের চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার আগের থেকে অনেক উন্নতির দিকে। ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। স্বাভাবিকভাবেই চলাফেরা করতে পারছেন ওবায়দুল কাদের।

সোমবার (১ এপ্রিল) দিনগত রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের এক ফেসবুক স্টাটাসে ওবায়দুল কাদেরের একটি ছবি পোস্ট করেছেন। ফেসবুকের ওই স্টাটাসে ছবিতে দেখা যায় দু’জন চিকিৎসকের মাঝে বসে আছেন ওবায়দুল কাদের। তার ডান ও বাঁ হাতে রয়েছে ব্যান্ডেজ। তবে, তার আগের স্বাস্থ্য আর এখনকার স্বাস্থ্যের মধ্যে রয়েছে ব্যাপক পাথক্য। চিকিৎসকরা জানিয়েছেন ওবায়দুল কাদের আগের চেয়ে এখন অনকেটা সুস্থ।

ডা. এনামুর রহমান ফেসবুকে লিখেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভাই ক্রমেই সুস্থ্য হয়ে উঠছেন। তার রক্তচাপ এবং ডায়াবেটিস-ও নিয়ন্ত্রণে রয়েছে। সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন প্রিয় নেতার স্বাস্থ্যের খোঁজ খবর নিতে গিয়ে এমন সুখবরই দিলেন প্রিয় নেতার সহধর্মিনী এডভোকেট ইসরাতুন্নেসা কাদের ভাবী।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী লিখেছেন, প্রিয় নেতার সঙ্গে তার কেবিনে সাক্ষাত হলো, কথা হলো। সেই মূহুর্তগুলো ছিলো ভাষাহীন। পরস্পরের দিকে আমরা তাকিয়ে। টানা এক মাসের উৎকণ্ঠায় থাকা মনটা কখন আবেগে তলিয়ে গেছে- খেয়াল করিনি। হঠাৎ খেয়াল করলাম, চোখ দুটো ভিজে গেছে। অশ্রুসজল কাদের ভাইও। তার মলিন মুখে স্মিত হাসি দেখে মনে মনে আল্লাহকে স্মরণ করলাম। কৃতজ্ঞতায় বললাম, আল্লাহ আপনিই একমাত্র ভরসা।

ডা. এনামুর রহমান ফেসবুক পোস্টে লিখেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) এবং নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী ভাই জানালেন, মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে কাদের ভাইয়ের বাইপাস সার্জারীর পর আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করার পর এখন বেশ ভালো আছেন দেশ বরেণ্য প্রিয় নেতা কাদের ভাই।

চলতি বছরের ৩ মার্চ ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয় তাকে। পরে এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে গত ৪ মার্চ বিকেলে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য উপমহাদেশের বিখ্যাত কার্ডিয়াওজিস্ট দেবি শেটিকে বাংলাদেশের আনা হয় ওই সময়। তার চিকিৎসা নিয়ে সারাদেশের মানুষ বেশ উৎকণ্ঠায় ছিল। আওয়ামী লীগের পক্ষ থেকে ওবায়দুল কাদেরে জন্য দোয়া প্রার্থনা করা হয়।

Spread the love

1 thought on “ওবায়দুল কাদের আস্তে আস্তে সুস্থ হয়ে উঠছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *