ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমেই উন্নতি হচ্ছে

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ক্রমেই উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক আবু নাসের রিজভী। গতকাল তাকে সিঙ্গাপুরের নিয়ে যাওয়া হয়। সিঙ্গাপুরের ডাক্তাররা তার শারীরিক অবস্থা নিয়ে নিবিড় পর্যবেক্ষণ করে বলেছেন কিডনিতে একটু সমস্যা এবং কিছু ইনফেকশন রয়েছে। এগুলো কন্ট্রোল করেই তার বাইপাস সার্জারি করা হতে পারে।

মঙ্গলবার সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল চিকিৎসার হালনাগাদ বিষয়াদি আজ মঙ্গলবার দুপুরে হাসপাতালে ব্রিফ করেন ডা. ফিলিপ কোহের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ড। তার বক্তব্যের আলোকে ওবায়দুল কাদেরের চিকিৎসার আপডেট গণমাধ্যমের জন্য জানিয়েছেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডা. আবু নাসের রিজভী। আগামীকাল বুধবার দুপুর সাড়ে বারটায় ডা. ফিলিপ ফের ব্রিফ করবেন।

সোমবার বাংলাদেশ রাত ১১টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আনা হয়। পরে জরুরি ভিত্তিতে একটি মেডিকেল বোর্ড করা হয়। সেখানে ছিলেন কার্ডিওলজিস্ট ডা. ফিলিপ কোহ, ডা. শ্রীবাস্তব কুমার, অশোক কুমার, কিডনি বিশেষজ্ঞ ডা. হু চি কো এবং সং কি মিন।

তিনি বলেন, ‘তারা পাঁচজন মিলে তাকে গভীর নিবিড় পর্যবেক্ষণ ও পরীক্ষা-নিরীক্ষার পর আজকে সকালে আমাদের সঙ্গে বসেন এবং তার ফিডব্যাক দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসায় উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠিকে আনা হয়েছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুরোধে ঢাকায় এসেছেন। ভারতের এই চিকিৎসক সারা বিশ্বব্যাপী পরিচিত।

সোমবার একটি বিশেষ ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ভারতের এই চিকিৎসক।

এদিকে, জানা গেছে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে জানিয়েছেন ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে।

“তিনি সম্পূর্ণভাবে চেতনা ফিরে পেয়েছেন এবং তিনি চিকিৎসকদের প্রশ্নের জবাব দিতে পারছেন।”

“চিকিৎসকেরা জানিয়েছেন, ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে লাইফ সাপোর্টের জন্য যেসব চিকিৎসা সরঞ্জামাদি যুক্ত করা হয়েছিল, তা খুলে ফেলা হবে। আজ সকাল দশটায় কৃত্রিম শ্বাসপ্রশ্বাসের যন্ত্র খুলে ফেলা হতে পারে,” বলছিলেন বড়ুয়া।

বিশেষজ্ঞ চিকিৎসকেরা আশা করছেন, এই সময়ের মধ্যে পুরোপুরি চেতনা ফিরে পাবেন ওবায়দুল কাদের।

Spread the love

1 thought on “ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমেই উন্নতি হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *