এমপি সুজার মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

Breaking News: জাতীয় প্রধান সংবাদ বাংলাদেশ

খুলনা-৪ আসনের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার পৃথক শোকবার্তায় তারা মরহুমের বিদ্রেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তারা। শোক
বার্তায় তারা জানা এমপি সুজা গণতন্ত্র বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তার মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিককে হারালো।

রাষ্ট্রপতি শোকবার্তায় বলেছেন, খুলনা-৪ আসনের এমপি সুজা এলাকার উন্নয়নসহ গণতন্ত্র বিকাশে অবদান রেখেছেন। তিনি খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করেছেন।

রাষ্ট্রপতি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেছেন, খুলনা-৪ আসনের এমপি সুজা জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন। প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন মোস্তফা রশিদী সুজার মৃত্যু হয়। ১৯৯০ সালের পর তিনি খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দীঘলিয়া) আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত তিনি জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেননি। সর্বশেষ ২০১৪ সালে সংসদ নির্বাচনে অংশ নিয়ে তিনি জয়লাভ করেন।

মোস্তফা রশিদী সুজা রাজনীতির পাশাপাশি খুলনা আবাহনী ক্রীড়াচক্রের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি খুলনা নাট্য নিকেতনের সভাপতিও ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *