এমপি-মন্ত্রী হলেও রংসাইডে চলতে দেওয়া যাবে না : কাদের

Breaking News: প্রধান সংবাদ বাংলাদেশ রাজনীতি

আসন্ন ঈদুল ফিতরে সড়কে যাত্রীদুর্ভোগ নিরসনে ট্রাফিক আইন যথাযথভাবে প্রতিপালনের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পুলিশের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘এমপি-মন্ত্রী হোক, যে কোনো ভিআইপি হোক, কোনো অবস্থাতেই রংসাইডে চলতে দেওয়া হবে না। মুখের দিকে তাকাবেন না, ধরে ফেলবেন। সঙ্গে সঙ্গে ব্যবস্থা।’

আজ মঙ্গলবার মুন্সীগঞ্জের গজারিয়া এলাকায় দ্বিতীয় মেঘনা সেতুর নির্মাণ সাইটে ‘ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ’বিষয়ক এক সভায় তিনি এ কথা বলেন।
১৬ জুন ঈদ হতে পারে ধরে নিয়ে এবার রোজার ঈদের সরকারি ছুটি ঠিক করা হয়েছে ১৫ থেকে ১৭ জুন। ঈদের ছুটি শুরুর কয়েক দিন আগে থেকেই মহাসড়কে শুরু হয়ে যাবে ঈদযাত্রার ভিড়।
এ কারণে ৮ জুনের মধ্যে সব রাস্তার প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়ে কাদের বলেন, যেখানে যেখানে সংস্কার দরকার, সেটা এর মধ্যে করতে হবে। সড়ক সংস্কারে উদাসীনতা সহ্য করা হবে না।

রাস্তা সংস্কারের ক্ষেত্রে বৃষ্টি যেন ‘অজুহাত’ না হয়, বৃষ্টি হলেও কাজ শেষ করার ব্যবস্থা যেন রাখা হয়, সেই নির্দেশ কর্মকর্তাদের দেন তিনি।

ঈদযাত্রার পথে কোনোভাবেই যাতে বিশৃঙ্খলা বা যানজট না হয়- সেদিকে নজর রাখতে পুলিশ এবং সড়ক-মহাসড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহ্বান জানান মন্ত্রী।

স্থানীয় সংসদ সদস্য নাসিম ওসমান, সড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি; নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা বৈঠকে উপস্থিত ছিলেন।

Spread the love

1 thought on “এমপি-মন্ত্রী হলেও রংসাইডে চলতে দেওয়া যাবে না : কাদের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *