অতিরিক্ত মদপানে রাবির দুই শিক্ষার্থীর মৃত্যু

Breaking News: ক্যাম্পাস প্রধান সংবাদ শিক্ষা

অতিরিক্ত মদপানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছেন রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আরেক শিক্ষার্থী। একই সাথে দুই শিক্ষার্থীর মদপানে মৃত্যুর খবর বেশ আতঙ্কিত করেছে শিক্ষার্থীদের অভিভাবকদের বলে জানা গেছে। অনেকেই বলতে শুরু করেছেন উচ্চ শিক্ষা নিতে এসে মদপানে মারা যাওয়া এটা সমাজের জন্য কখনও ভালো কিছু নয়।

মারা যাওয়া দুই শিক্ষার্থী হলেন- অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ সেশনের তূর্য রায় এবং আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মু’তাসিম রাফিদ খান।

শুক্রবার এই তিন শিক্ষার্থী মিলে মদপান করেন। অতিরিক্ত মদপানের কারণে তারা অসুস্থ হয়ে পড়েন। শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের পেছনে রামচন্দ্রপুর এলাকার বাশার রোডের একটি মেসে তিনজনের অবস্থার মারাত্মক অবনতি হয়। পরে ভোর ৪টার দিকে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে আসে মেসের অন্য সদস্যরা। পরে হাসপাতালে রোববার সকালে তাদের মৃত্যু হয়।

রাজশাহী মেডিক্যাল কলেজের চিকিৎসক জানান, অতিরিক্ত মদপানের কারণে তাদের মৃত্যু হয়েছে।

মেস বাড়ির মালিক আলফাজ হোসেন জানান, হাসপাতালে আনার সঙ্গে সঙ্গেই মু’তাসিম মারা যান। সকাল ৮টার দিকে মৃত্যু হয় তূর্যের। অপর শিক্ষার্থী রুয়েটের রকি ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফুর রহমান বলেন, আমি শুনতে পেয়েছি- আমাদের দুজন ছাত্র অতিরিক্ত ড্রিংকস করার কারণে অসুস্থ হয়ে মারা যান। তাদের লাশ বর্তমানে রামেক হাসপাতাল মর্গে আছে।

এদিকে নিজ বিভাগের শিক্ষার্থী মারা যাওয়ার খবরে হাসপাতালে ছুটে যান অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক কে বি এম মাহবুবুর রহমান।

এই মৃত্যুর ফলে ওই দুই বিভাগের শিক্ষার্থীরা হাসপাতালে ভিড় করছেন বলে জানা গেছে। আর শিক্ষার্থীরাও মিশ্র প্রতিক্রিয়া প্রকাশ করছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *